• প্রিন্ট সংস্করণ
  • অনলাইন সংস্করণ
  • যোগাযোগের ঠিকানা
  • ৮১ দিন পর বাসায় ফিরেছেন খালেদা জিয়া 

     admin 
    01st Feb 2022 5:30 pm  |  অনলাইন সংস্করণ

    দীর্ঘ দুই মাস ২১ দিন রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

    আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে গুলশানে নিজ বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

    ব্যক্তিগত স্টাফরা খালেদা জিয়াকে গাড়ি থেকে নামিয়ে সরাসরি দোতলায় তার ঘরে নিয়ে যান।এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এভারকেয়ার হাসপাতাল থেকে রওনা দেয় খালেদা জিয়াকে বহনকারী গাড়ি।তার মুক্তির দাবিতে সেখান থেকে গাড়ির পেছন পেছন স্লোগান দিতে বাসা পর্যন্ত আসেন নেতা-কর্মীরা।বাসায় নেয়ার আগে এভারকেয়ার হাসপাতালে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক এফ এম সিদ্দিকী এক সংবাদ সম্মেলনে বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঝুঁকি এড়াতে খালেদা জিয়াকে বাসায় নেয়ার সিদ্ধান্ত হয়েছে। সেখানে হাসপাতালের মেডিকেল বোর্ডের চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হবে। তবে সমস্যা দেখা দিলে আবার তাকে হাসপাতালে ভর্তি করা হবে।এ চিকিৎসক বলেন, রক্তক্ষরণ বন্ধে সাময়িক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন তার অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে অদূর ভবিষ্যতে যে আবার রক্তক্ষরণ হবে না তার নিশ্চয়তা নেই। তাই উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠাতে হবে। তা ছাড়া লিভার সিরোসিসের জন্য তার লিভার ট্রান্সপ্ল্যান্ট দরকার।

    জানা গেছে, খালেদা জিয়াকে বাসায় নেয়ার প্রস্তুতি হিসেবে বাসভবনে কর্মরত সবার করোনা পরীক্ষা করা হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে পুরো বাড়ি।৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত, চোখের সমস্যাসহ সর্বশেষ লিভার সিরোসিসে আক্রান্ত ছিলেন।গত বছরের ১৩ নভেম্বর খালেদা জিয়ার রক্তবমি হওয়ার পরপরই এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ জনের একটি বিশেষ মেডিকেল টিম তাকে চিকিৎসাসেবা দেয়।

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর
     

    follow us with facebook

    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    en_USEnglish